চৌগাছায় ‘স্বপ্ন দুয়ার-১৭’র মুজিব শতবর্ষ কুইজ প্রতিযোগিতা

31

চৌগাছা (যশোর) প্রতিনিধি:যশোরের চৌগাছায় মুজিব শতবর্ষ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে এই কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে দুই গ্রুপের চ্যাম্পিয়ন ছয় শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।
কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে জানানোর আগ্রহ সৃষ্টি করার লক্ষে ‘স্বপ্ন দুয়ার-১৭’ নামে দেশের বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত চৌগাছার শিক্ষার্থীদের একটি স্বেচ্ছাসেবী সংস্থার আয়োজনে ‘মুজিব ও মুক্তিযুদ্ধ’ এর উপর এই কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
এতে ‘ক’ গ্রুপে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি এবং ‘খ’ গ্রুপে ৯ম থেকে ১০ম শ্রেণির মোট ১১৮ জন শিক্ষার্থী অংশ নেয়। ‘ক’ গ্রুপে চ্যাম্পিয়ন হয় সাবিহা জয়নাব, রিয়াশা জামান ও অর্নব বিশ্বাস পাপন। ‘খ’ গ্রুপে চ্যাম্পিয়ন হয় জিসান, সানজিদা খানম এ্যামি ও জিনিয়া খাতুন।
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান অনুষ্ঠানে সংস্থাটির সভাপতি জাবির আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলাম লেখক ও অধ্যাপক মিজানুর রহমান, সহ-অধ্যাপক শেখ মাফিজুল ইসলাম, শাহাদৎ পাইলট স্কুলের প্রধান শিক্ষক আজিজুর রহমান প্রমুখ। স্বপ্ন দুয়ার-১৭ এর সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফারজানা জেমি, আশীব ফেরদৌস অংকন, আবীর ফেরদৌস অয়ন, আল-শাহরিয়ার আহমেদ সেজান, চয়ন কুমার দে, নাহিদ হাসান, কামরুজ্জামান, মোহাম্মদ আলী, যুথী, গোলাম শাহরিয়ার জিহাদ, রাজ, ইসতিয়াক ইসলাম, সাদমান সাকিব সুমন, সজীব রহমান, ফাহাদ আজম ,তুষার, ফারজানা ইসলাম, প্রমিজ খান প্রমুখ।