চৌগাছায় মাস্ক ব্যবহার না করায় ৭ জনের জরিমানা

11

>>দ্রব্যমূল্য না বাড়াতে ব্যবসায়ীদের ইউএনও’র সতর্কবার্তা
চৌগাছা (যশোর) প্রতিনিধি:যশোরের চৌগাছায় মাস্ক না ব্যবহার না করায় ৬ ব্যবসায়ী ও ১ মোটরসাইকেল আরোহীকে জরিমানা করা হয়েছে। তাদের কাছ থেকে মোট ৩ হাজার টাকা আদায় করা হয়েছে।
রোববার বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রকৌশলী এনামুল হকের নেতৃত্বে শহরের বিভিন্ন দোকানে ভ্রাম্যমাণ আদালত চালিয়ে এই জরিমানা আদায় করা হয়।
অভিযানকালে ব্যবসায়ী ছাড়াও পথচারীদের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারে উদ্বুদ্ধ ও সতর্ক করা হয়। একই সাথে দোকানে দ্রব্যমূল্যের তালিকা টাঙানো এবং আগামী রমজানে যেন দ্রব্যমূল্য বৃদ্ধি না করা হয় সে বিষয়ে শহরের বড়বড় ব্যবসায়ীদের দোকানে গিয়ে সতর্ক করা হয়।
এসময় তার সাথে চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজের নেতৃত্বে পুলিশ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ইশতিয়াক আহমেদ ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
অভিযানে ব্যবসায়ী ফয়সাল আহমেদকে ৩শ’ জুলফিকারকে ৫শ’ আবু বকরকে ৫শ’ মোটরসাইকেল আরোহী রফিকুল ইসলামকে ২শ’ গার্মেন্টস ব্যবসায়ী আলমগীরকে ৫শ’ জুয়েলারী ব্যবসায়ী স্বপন কুমারকে ৫শ’ ফল ব্যবসায়ী আব্দুর রাজ্জাককে মাস্ক ব্যবহার না করার অপরাধে ৫শ’ টাকা জরিমানা করা হয়।
এ বিষয়ে আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রকৌশলী এনামুল হক বলেন, মাস্ক ব্যবহার না করে করোনা সংক্রমণ ঝুঁকিতে ফেলার অপরাধে তাদের সতর্ক করে সর্বনি¤œ জরিমানা আদায় করা হয়েছে। তিনি বলেন একই সাথে বাজারের বিভিন্ন ব্যবসায়ীদের তাদের দোকানে মূল্য তালিকা টাঙানো এবং দ্রব্যমূল্যের দাম যেন বাড়ানো না হয়-সে বিষয়ে সতর্ক করা হয়েছে।