চৌগাছায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  10:02 PM, 05 March 2019

চৌগাছা (যশোর) প্রতিনিধি:যশোরের চৌগাছায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা মিলনায়তনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পড়ুন>>>খুলনায় গৃহকর বাকি ৯২ কোটি টাকা
উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুল আলমের সভাপতিত্বে প্রতিযোগিতার পূর্বে ভাষণের গুরুত্ব তুলে ধরে আলোচনা করেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম রফিকুজ্জামান, একাডেমিক সুপারভাইজার নাসরিন সুলতানা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন, সহকারি শিক্ষা কর্মকর্তা গোলাম কিবরিয়া, সঞ্জয় ঘোষাল, কামরুল বাশার ওমর ফারুক প্রমুখ।
এ সময় নির্বাহী কর্মকর্তা বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ মুক্তিকামী মানুষকে উদ্দীপ্ত করেছিল। এই ভাষণটি শক্তি আর সাহসের কালজয়ী প্রেরণার নাম। এই ভাষণ ইউনেস্কো বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসাবে স্বীকৃতি দিয়েছে। এটা জাতির জন্য অত্যন্ত গর্বের বিষয়। মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও দেশের জন্মের ইতিহাস ঐতিহাসিকভাবে আমাদের সকলকে জানতে হবে। একই সাথে নতুন প্রজন্মকে জানাতে হবে। সেকারনে এই ভাষণটির গুরুত্ব অপরিসীম।
আলোচনা শেষে ক, খ ও গ বিভাগে বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা ভাষণ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। প্রত্যেক বিভাগ থেকে প্রথমস্থান অর্জনকারীকে জেলা শিল্পকলা একাডেমিতে ১০ মার্চের মধ্যে পাঠানো হবে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন নির্বাহী কর্মকর্তা।

খুলনা বিভাগ

আপনার মতামত লিখুন :