চিতলমারীতে চরের জমি বিরোধে বসতঘরে আগুন

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  10:25 PM, 03 March 2019

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের চিতলমারী উপজেলার কালিগঞ্জ ও সীমান্তবর্তী নাজিরপুর উপজেলার পশ্চিমবানিয়ারী এলাকায় দু’পক্ষের মধ্যে চরের জমি নিয়ে বিরোধের জেরে ৩টি বসত ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ সময় সংঘর্ষে উভয়পক্ষের ৪ জন আহত হয়েছেন। আহতদের চিতলমারী ও নাজিরপুর স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন>>>নড়াইলে বর্ণাঢ্য আয়োজনে সুলতান মেলা শুরু
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, চিতলমারী উপজেলার কালিগঞ্জ এলাকার লোকজনের সাথে পার্শবর্তী নাজিরপুর উপজেলার পশ্চিমবানিয়ারী গ্রামের লোকদের সাথে বলেশ্বর নদীর চরের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এই বিরোধের জের ধরে শনিবার দিবাগত রাতে দু’পক্ষের বাড়িঘরে অগ্নিসংযোগ ও হামলার ঘটনা ঘটেছে।
এ সময় নাজিরপুর উপজেলার পশ্চিমবানিয়ারী গ্রামের জগদীস চন্দ্র বিশ্বাসের একটি বসতঘরে অগ্নিসংযোগ করা হলে ঘরটি ভষ্মীভূত হয়। এছাড়া চিতলমারী উপজেলার কালিঞ্জের উমাজুড়ি গ্রামের গফুর মোল্লার ও সামাদ হাওলাদারের দ’ুটি বসতঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেন। খবর পেয়ে নাজিরপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ছুটে আসলেও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। আগুনে তিনটি ঘর ভষ্মীভূত হয়। এসময় দু’ পক্ষের হামলায় রাবিয়া বেগম (৪৭), নিজাম শেখ (২৫), অদুদ খান (৪০) ও মনির ফকির (৩৮) আহত হয়। আহতদেরকে নাজিরপুর ও চিতলমারী স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।
চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনুকূল সরকার জানান, ঘটনাস্থালে পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া পিরোজপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার আজাদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

খুলনা বিভাগ

আপনার মতামত লিখুন :