চাহিদা পূরণের পরও মাছ বিদেশে রফতানি হচ্ছে-এমপি রণজিৎ

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  09:09 PM, 29 August 2021

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি:যশোর-৪ আসনের এমপি রণজিৎ কুমার রায় বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে বাংলাদেশের মৎস্য খাত সমৃদ্ধশালী হয়েছে। এ খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। দেশের সব খাস জলাশয়গুলোকে মাছ চাষের উপযোগী করার সিদ্ধান্ত নেয়ায় এটা সম্ভব হয়েছে। রবিবার বাঘারপাড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

তিনি আরো বলেন, দেশের চাহিদা পূরণ করে মাছ বিদেশেও রফতানি হচ্ছে। বর্তমানে মৎস্য খাতে ব্যাপক কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। ফলে শিক্ষিত তরুণরা মৎস্য চাষ করে আত্মকর্মসংস্থানের মাধ্যমে অর্থনৈতিকভাবে সাবলম্বী হচ্ছে।
উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে সকাল সাড়ে ১০টায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ৪৩৩ কেজি মাছের পোনা অবমুক্তকরণ করা হয়। এরমধ্যে চিত্রা নদীসহ ১৯টি প্রাতিষ্ঠানিক পুকুরে ৪শ’০৮ কেজি ও উপজেলা পরিষদের পুকুরে ২৫ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা জান্নাত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ, মহিলা ভাইস চেয়ারম্যান বিথীকা বিশ্বাস, মৎস্য কর্মকর্তা পলাশ বালা, কৃষি কর্মকর্তা রুহুল আমীন প্রমুখ।

অর্থনীতি

আপনার মতামত লিখুন :