চাঁপাইনবাবগঞ্জে সাংবাদিককে মারার হুমকি দিয়েছে বালু ব্যবসায়ী বাবর

16

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে মারার হুমকি দিয়েছে এক বালু ব্যবসায়ী ও ট্টাটরের মালিক । বৃহস্পতিবার রাতে মোবাইলে দৈনিক চাঁপাই দর্পণ এর স্টাফ রিপোর্টার সাংবাদিক টুটুল রবিউলকে যেখানে পাবে সেখানেই মারার হুমকি দেয় বালু ব্যবসায়ী ও ট্রাক্টর মালিক বাবর।
বাবর-চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৬ নং ওয়ার্ডের জোড়গাছী এলাকার বাসিন্দা।
‘মদ্যপ চালকের কারণে দূর্ঘটনা-আহত ১’ সংবাদটি অনলাইন পোর্টাল চাঁপাই শিক্ষা বার্তা, বাংলা জেনিউজসহ বিভিন্ন অনলাইন পোর্টালে প্রকাশিত হয় ২৭ মার্চ। নেশাগ্রস্থ ট্রাক্টর চালক আব্দুল হাই ২৭ মার্চ হরিপুর ভাঙ্গা ব্রিজ এলাকায় এক অটো রিক্সাকে চাপা দেয়। তাতে অটোর বডি ক্ষতিগ্রস্থ হয় এবং অটোচালক আহত হয়।

সেই মর্মে স্থানীয় ব্যক্তি, অটো চালক, ট্রাক্টর মালিক বাবর, সদর মডেল থানার ওসি মোঃ মোজাফফর হোসেনের বক্তব্য নিয়ে সংবাদটি প্রকাশ করা হয়। সংবাদে দূর্ঘটনা কবলিত ট্রাক্টরটির ছবি ব্যবহার করা হয়।

সেই সংবাদ প্রকাশের জেরে ১ এপ্রিল সন্ধ্যার পর ট্রাক্টর মালিক ও বালু ব্যবসায়ী বাবর সাংবাদিক টুটুল রবিউলকে মোবাইলে (০১৭৭২-৯৭৩৫১০ এই নম্বর হতে) মারার হুমকি দেয়। বাবর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিনের নাতি এবং পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি ও গ্রামীণ ট্রাভেলস এর চেয়ারম্যান আলহাজ্ব মোখলেসুর রহমানের ছোট ভাই দাবি করে বলেন, আমি কি জিনিস তোকে দেখিয়ে দিব, তোর বাড়ি কোথায়, বল? তোকে দেখে নেব। ২ হাজার চেয়েছিল তা দিয়নি বলে তুই আমার ছবিসহ সংবাদ প্রকাশ করলি। আমার জামাই আর অনেক বন্ধু সাংবাদিক আছে। তুই কত বড় সাংবাদিক? তুই ভুয়া সাংবাদিক? তোকে যেখানে পাবো, সেখানেই মারবো।

এমর্মে সাংবাদিক টুটুল রবিউল বলেন, সংবাদটি প্রকাশের আগে সব পক্ষের বক্তব্য নেয়া হয়েছে। ট্রাক্টর মালিক বাবরের বক্তব্য নেয়ার পর সে আবার মোবাইল করে আমার সাথে দেখা করতে চায়। সে বিশ্বরোডে আমার সাথে দেখা করে এবং নিউজ না করার জন্য অনুরোধ জানায় এবং টাকা দিতে চায়। আমি টাকা নিবোনা বলে সাফ জানিয়ে দিই। তারপর সংবাদটি প্রকাশ করি। বাবরের সাথে মোবাইলে সব কথোপকথনের রেকর্ড আছে। এমনকি সে মোবাইলে হুমকি দিয়েছে তারও রেকর্ড রয়েছে। হুমকির বিষয়ে থানায় জিডি করবেন বলে জানান সাংবাদিক টুটুল রবিউল।