চব়ফ্যাশনের নাভানা ব্রিকসকে ৫ লাখ টাকা জরিমানা ভ্রাম্যমাণ আদালতের

30
চরফ্যাশনের নাভানা ব্রিকস

চরফ্যাশনের আবদুল্লাহপুর ইউনিয়নে অবস্থিত নাভানা ঝিকঝাক ব্রিকস এর মালিক মনির হোসেনের বুধবার বেলা ১০টায় ৫ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের জেল দিয়েছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ছাদেকুর রহমান। এ সময় পরিবেশ অধিদপ্তর ভোলার সহকারী পরিচালক আবদুল মালেক মিয়া উপস্থিত ছিলেন।

গত ২ দিনে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে চরফ্যাশনের টিনের চিমনি থাকা ও কাগজপত্র না থাকায় ৫ টি ব্রিকস গুড়িয়ে দিয়েছিলেন। জমি ও বিভিন্ন বাড়ী সংলগ্ন অবৈধ ভাবে গড়ে ওঠা ভোলার চর কলমী ও বকসী ঘাট সংলগ্ন ফরাজী ও রিফাত নামের ২ টি ব্রিকস ভেঙ্গে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের ম্যাজিস্ট্রেট মোঃ ছাদেকুর রহমান এর আদেশে ভোলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল মালেক মিয়া ।

পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল মালেক মিয়া জানান, বৈধ কাগজ- পত্র না থাকায় এই ভাটা গুলো গুড়িয়ে দেয়া হয়েছে। ব্রিকস গুলো হলো, আবুল হোসেন ফরাজীর ফরাজী ব্রিকস এবং জয়নালের রিফাত ব্রিকস। ব্রিকস লাগোয়া স- মিল ও ভেঙে দিয়েছে।

এলাকার সাধারণ মানুষ জানান, ব্রিকস গুলো থাকায় কয়েক বছর যাবত ক্ষেতের ফসল হয়না। তাদের গাছের পাতাসহ ইটের কালো ধোয়ায় বাড়ী ঘরে থাকতে কষ্ট হয়। তাই ব্রিকস গুলো ভাঙ্গায় তারা খুশি।