গ্রামবাসীর ঘরে আগুন লাগাতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল এক রোহিঙ্গা নারী

20
আটক রকিমা খাতুন

কক্সবাজারের টেকনাফে গ্রামবাসীর ঘরে আগুন লাগাতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছেন এক রোহিঙ্গা নারী। এ ঘটনার পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

 

গত মঙ্গলবার (২৯ মার্চ) রাত ৯টার দিকে টেকনাফের লেদা ২৪ নম্বর ক্যাম্প এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা ঘটনাস্থল থেকে রোহিঙ্গা নারীকে আটক করে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদস্যদের হাতে সোপর্দ করে।

কেরোসিন দিয়ে বসতঘরে আগুন লাগানোর সময় হাতেনাতে ধরা পড়া রোহিঙ্গা নারীর নাম রকিমা খাতুন (৫০)। তার কাছ থেকে এ সময় কেরোসিনসহ আগুনের সরঞ্জাম উদ্ধার করা হয়।

আটক রকিমা খাতুন নয়াপাড়া রেজিস্ট্রার্ড ক্যাম্পের বি-ব্লকের ১০৫৪ নম্বর শেডের মৃত আব্দুল গফুরের স্ত্রী। ধারণা করা হচ্ছে, কোনো উগ্রপন্থী সংগঠন লোভের ফাঁদে ফেলে এই নারীকে নাশকতামূলক কাজে ব্যবহার করছিল।

এ বিষয়ে ১৬ এপিবিএন অধিনায়ক (পুলিশ সুপার) তারিকুল ইসলাম তারিক জানান, মঙ্গলবার রাত ৯টার দিকে লেদা ক্যাম্প সংলগ্ন স্থানীয় বাসিন্দা মো. এজাহার মিয়ার বাঁশের ঘরে আগুন লাগানোর উদ্দেশ্যে কেরোসিন তেল ঢালার সময় ওই নারীকে দেখতে পায় ওই বাড়ির এক ছেলে। পরে পালিয়ে যাওয়ার সময় বাড়ির মালিক ও স্থানীয়রা ওই নারীকে আটক করে। টহলরত এপিবিএনের সদস্যরা আটক নারীকে জিজ্ঞাসাবাদের পর মামলা দায়ের করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করেছে।