গেল ২৪ ঘন্টায় করোনায় ৯৪ জনের মৃত্যু

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  06:48 PM, 30 August 2021
ফাইল ছবি

গেল ৩দিনে করোনায় দৈনিক মৃত্যু একশ’র নিচে রয়েছে। তবে গেল গত ২৪ ঘণ্টায় মৃত্যু তার আগের দুই দিনের চেয়ে বেড়েছে। গেল ২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ৯৪ জন।

আজ সোমবার (৩০ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৯৪ জনের মৃত্যু হয়েছে। যা কিনা গতকাল ছিল ৮৯ জন, তার আগের দিন ৮০ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। টানা দুই মাস পর সেদিনই করোনায় দৈনিক মৃত্যু ১০০-এর নিচে নেমে আসে।

গত ২৪ ঘণ্টায় ৯৪ জনকে নিয়ে দেশে করোনায় সরকারি হিসাবে মোট মারা গেলেন ২৬ হাজার ১০৯ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নতুন করে শনাক্ত হয়েছেন তিন হাজার ৭২৪ জন। এদের নিয়ে দেশে করোনায় সরকারি হিসাবে মোট শনাক্ত হলেন ১৪ লাখ ৯৭ হাজার ২৬১ জন।

 

স্বাস্থ্য অধিদফতরের হিসাব মতে, দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৬ হাজার ৯৪৩ জন আর নারী নয় হাজার ১৬৬ জন।

এদের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন দুই জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে সাত জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে চার জন আর ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন।

মারা যাওয়া ৯৪ জনের মধ্যে ঢাকা বিভাগের ৪৩ জন, চট্টগ্রাম বিভাগের ২৭ জন, রাজশাহী বিভাগের ছয় জন, খুলনা বিভাগের পাঁচ জন, বরিশাল ও রংপুর বিভাগের একজন করে, সিলেট বিভাগের সাত জন আর ময়মনসিংহ বিভাগের আছেন চার জন।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, ৯৪ জনের মধ্যে ৭৬ জন সরকারি হাসপাতালে, ১৭ জন বেসরকারি হাসপাতালে আর বাড়িতে মারা গেছেন একজন।

তবে এরবাইরে বাড়িতে আরও মৃত্যুর ঘটনা ঘটে থাকতে পারে।

ঢাকা বিভাগ

আপনার মতামত লিখুন :