কালীগঞ্জে দোকান পুড়ে ছাই

26

কালীগঞ্জ(ঝিনাইদহ)প্রতিনিধি:ঝিনাইদহের কালীগঞ্জ শহরের ভাই ভাই ট্রেডার্স নামে একটি মুদি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে দোকানের ২৫ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করা হয়েছে। বুধবার (২৬ মে) ভোররাতে শহরের কোটচাঁদপুর সড়কের আড়পাড়া বিহারী মোড়ে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

দোকানের মালিক আব্দুস সালাম জানান, ‘আমি মুদি ও হার্ডওয়ারের মালামালের ব্যবসা করি। মঙ্গলবার রাত ১২টার দিকে দোকান বন্ধ করে বাড়ি যাই। প্রতিদিন যাওয়ার আগে ফ্রিজসহ সকল সুইচ বন্ধ করে দিই। কিন্তু এদিন ঘূর্ণিঝড় ইয়াসের কারণে কয়েকদিন বিদ্যুৎ নাও থাকতে পারে ভেবে ফ্রিজের সুইচ অন রেখেই দোকান বন্ধ করে দিই। রাত তিনটার দিকে নাইট গার্ডের মাধ্যমে খবর পাই দোকানের ভেতরে আগুন জ্বলছে। এ সময় ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগেই দোকানে থাকা সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।’
দোকান মালিকের ছোট ভাই আবুল কালাম আজাদ জানান, ‘দোকানে থাকা মালামাল পুড়ে তাদের প্রায় ২৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।’
কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মামুনুর রশিদ জানান, খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা শুরু করি। প্রায় আধা ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে তার আগেই দোকানের সব মালামাল পুড়ে যায়।