কারামুক্ত পরীমণির উল্লাস

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  02:21 AM, 02 September 2021

কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে মাদক মামলায় জামিনে মুক্তি পেয়ে উল্লাসে মেতে ওঠেন বহুল আলোচিত চিত্রনায়িকা পরীমণি। ভক্তদের সঙ্গে সেলফি তুলতেও কুণ্ঠা বা বিরক্তি প্রকাশ করেননি চিত্রনায়িকা পরীমণি। বুধবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে মুক্তি পান তিনি।

২৬ দিন ওই কারাগারে বন্দী ছিলেন তিনি। এদিকে পরীমণি মুক্তি পাবেন-এই খবর পেয়ে ভোর থেকে কারা ফটকে উৎসুক মানুষ মানুষের ভিড় জমে ওঠে।

তাকে বহনকারী সাদা রংয়ের গাড়ি থেকেই ভক্তদের সঙ্গে সেলফি তুলেন পরীমণি। এসময় সাদা পোশাক পরীমণিকে সবার উদ্দেশে হাত নেড়ে হাসিমুখে শুভেচ্ছা জানাতে দেখা যায়। তার হাতের তালুতে ‘Dont love (প্রতীকী চিহ্ন) me Bitch’ লেখা ছিল। তবে এ লেখার উদ্দেশ্য কি তা নিশ্চিত হওয়া যায়নি।

গত ৪ আগস্ট বিকেলে রাজধানীর বনানীর ১২ নম্বর রোডে পরীমণির বাসায় অভিযান চালায় র‍্যাব। মাদকের মামলায় তার ৫ আগস্ট চার দিনের, ১০ আগস্ট দুই দিনের ও ১৯ আগস্ট এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ২১ আগস্ট তাকে কারাগারে পাঠানো হয়।

 

পরীমণির পক্ষে গত ২২ আগস্ট তার আইনজীবীরা ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করেন। এরপর আদালত ১৩ সেপ্টেম্বর জামিন শুনানির দিন ধার্য করেন।

তবে জামিন শুনানির জন্য ২১ দিন পর দিন ধার্য করায় ওই আদেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন পরীমণি। পরীমণির জামিন আবেদনের শুনানি ২১ দিন পর ১৩ সেপ্টেম্বর নির্ধারণ করে মহানগর দায়রা জজ আদালতের দেওয়া আদেশ কেন বাতিল ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল দেন হাইকোর্ট।

এদিকে বুধবার হাইকোর্ট এক পর্যবেক্ষণে বলেন পরীমণির ক্ষেত্রে রিমাণ্ড’র অপব্যবহার হয়েছে। কিন্তু যারা এই অপব্যবহার করলেন এবং কেন সে বিষয়ে হাইকোর্ট কিছু বলেননি।
এনিয়ে বিভিন্ন টিভি চ্যানেলের টকশোতে অংশ নিয়ে দেশের বিশিষ্ট নাগরিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নিয়ে তুমুল সমালোচনা করেছেন। তারা মনে করেন রিমাণ্ড’র অপব্যবহারকারীদের আইনের আওতায় আনা না গেলে আইন প্রয়োগকারী সংস্থাগুলো এভাবে যাকে তাকে হয়রানী করতেই থাকবে।

 

আপনার মতামত লিখুন :