করোনা রোগী বাঁচাতে ‘তেরখাদা অক্সিজেন ব্যাংক’র যাত্রা শুরু

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  08:09 PM, 06 July 2021

করোনা মহামারির এই দুর্যোগে মানুষ বাঁচাতে খুলনার তেরখাদা উপজেলায় যাত্রা শুরু করলো ‘তেরখাদা অক্সিজেন ব্যাংক’। সম্প্রতি খুলনায় করোনার প্রাদুর্ভাব আশংকাজনকভাবে বেড়ে যাওয়ায় এখানে দেখা দিয়েছে অক্সিজেন সংকটও। অবহেলিত তেরখাদায় এই অক্সিজেনের অভাবে যাতে কারো দূর্ভোগের শিকার না হতে হয়, তাই আগাম প্রস্তুতি হিসাবে এই অক্সিজেন সেবাটি চালু করেছেন উপজেলার তিনটি সেচ্ছাসেবী সংগঠনের ৩ জন তরুণ উদ্যোক্তা আব্দুল্লাহ্ আল মাহদী (ঢাকায় তেরখাদা), লিমন লস্কর (তেরখাদা ইয়াংস্টার কমিউনিটি) ও ইয়ামিন শেখ (তেরখাদা ব্লাড ব্যাংক)।আজ মঙ্গলবার তেরখাদা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স অডিটোরিয়ামে এই ‘তেরখাদা অক্সিজেন ব্যাংক’র আনুষ্ঠানিক উদ্ধোধন করেন তেরখাদা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব আবিদা সুলতানা। ইয়ামিন শেখকে আহবায়ক ও লিমন লস্করকে সদস্য সচিব করে আজ থেকে পুরো তেরখাদা বাসীর প্রয়োজনে অক্সিজেন সেবাটি ২৪ ঘন্টা চালু থাকবে বলে জানানো হয়।

সংগঠনটির অন্যতম উদ্যোক্তা আব্দুল্লাহ্ আল মাহ্দী বলেন, আমারা চাই তেরখাদায় যেনো করোনা প্রাদুর্ভাব বৃদ্ধি না পায় এবং তেরখাদায় যেনো অক্সিজেন সংকট দেখা না দেয়, আমরা আমাদের এই অক্সিজেন সেবাটি আগাম প্রস্তুতি হিসাবে তেরখাদার সর্বস্তরের মানুষের জন্য ২৪ ঘন্টা চালু রাখছি। তেরখাদার মানুষ আমাদের হট লাইনে নম্বর ০১৮২৬৬৩০৭৮৬ (ইয়ামিন), ০১৬৭৩৭৯৯৫০৮ (লিমন)-এ কল করলেই আমাদের ত্যাগী ও প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীরা অক্সিজেন সেবা নিয়ে দ্রুত ছুটে যাবে।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রবিউল ইসলাম লাখু, রিয়াজ হোসেন, বাহার উদ্দিন প্রমূখ। এ সময় সংগঠনটির স্বেচ্ছাসেবী সদস্য হিসেবে যোগ দেন- পিয়াল, মুরসালাত,স্বজল, ইজাজ, বুলবুল, জনি ও ইমাম।

খুলনা বিভাগ

আপনার মতামত লিখুন :