করোনা পরিস্থিতি জানতে বিএনপি’র ‘পর্যবেক্ষণ সেল’ গঠন

23

Last Updated on

খুলনা সংবাদদাতা:খুলনা বিভাগের করোনা পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য ‘করোনা (কোভিড-১৯) পরিস্থিতি পর্যবেক্ষণ সেল’ গঠন করেছে বিএনপি। দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুকে আহবায়ক করে ২৪ সদস্যের এই কমিটি গঠন করা হয়।
দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও দলের জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল’র কেন্দ্রীয় আহবায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সোমবার এই তথ্য জানানো হয়। খুলনা বিভাগের প্রতিটি জেলা, উপজেলা ও থানা পর্যায়েও একই ধরণের পরিস্থিতি পর্যবেক্ষণ সেল গঠনের নির্দেশ দেয়া হয়েছে ওই চিঠিতে।
বিভাগীয় কমিটির সদস্যরা হলেন, বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও জয়ন্ত কুমার কুন্ডু, কুষ্টিয়া জেলা সভাপতি মেহেদী আহমেদ রুমী, সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দীন, খুলনা জেলা সভাপতি এ্যাড. শফিকুল আলম মনা, নগর সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, যশোরের আহবায়ক অধ্যাপিকা নার্গিস বেগম, মেহেরপুর জেলা সভাপতি মাসুদ অরুন, চুয়াডাঙ্গা জেলার ভারপ্রাপ্ত আহবায়ক মাহমুদ হাসান খান, ঝিনাইদহের আহবায়ক এ্যাড. এসএম মশিউর রহমান, সাতক্ষীরার আহবায়ক এ্যাড. সৈয়দ ইফতেখার আলী, মাগুরার আহবায়ক আলী আহম্মদ, নড়াইল জেলা সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম, বাগেরহাটের এটিএম আকরাম হোসেন তালিম, যশোরের সদস্য সচিব এ্যাড. সাবেরুল ইসলাম সাবু, ঝিনাইদহের সদস্য সচিব এসএম মজিদ, চুয়াডাঙ্গার ওয়হেদুজ্জামান বুলা, খুলনা জেলা শাথার সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, মেহেরপুরের আমজাদ হোসেন, মাগুরার আখতার হোসেন, বাগেরহাটের শেখ মোজাফ্ফর আলম, নড়াইলের মোঃ মনিরুল ইসলাম ও সাতক্ষীরার আব্দুল আলীম।
চিঠিতে আরও উল্লেখ করা হয়, জেলা পর্যায়েও একই কমিটি গঠন করা হবে। জেলা বিএনপির সভাপতি ও আহবায়ক হবেন ওই কমিটির আহবায়ক। জেলার সাধারণ সম্পাদক, যুগ্ম আহবায়ক, সদস্য সচিব, সাংগঠনিক সম্পাদক কমিটির সদস্য হবেন। জেলা পর্যায়ের অঙ্গ সহযোগি সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, আহবায়ক ও যুগ্ম আহবায়ক, সদস্য সচিবরাও কমিটি সদস্য হবেন। এই কমিটি জেলা পর্যায়ে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) নেতৃবৃন্দের সঙ্গে সমন্বয় করবেন বলেও উল্লেখ করা হয়েছে।