করোনায় গেল ২৪ ঘন্টায় মৃত্যু বেড়েছে

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  06:33 PM, 13 October 2021
ফাইল ছবি

দেশে গেল ২৪ ঘন্টায় করোনায় মৃতের সংখ্যা বেড়েছে। স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ১২ অক্টোবর সকাল ৮টা থেকে ১৩ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত দেশের চার বিভাগে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় ১৭ জন মারা গেছেন। আগের দিন মৃতের সংখ্যা ছিল ১৪। সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনায় ২৭ হাজার ৭৩০ জনের মৃত্যু হয়েছে।

মৃতের তালিকায় নতুন যুক্ত হওয়া ১৭ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন, চট্টগ্রামের ১ জন, খুলনার ২ জন এবং বরিশালের ১ জন। বাকি চার বিভাগ রাজশাহী, সিলেট, রংপুর ও ময়মনসিংহে করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু দেখা যায়নি।

অধিদফতরের তথ্যানুযায়ী, করোনায় নতুন শনাক্ত হয়েছেন ৫১৮ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৬৪ হাজার ১৯ জন।

চলতি বছরের মার্চ মাসের পর থেকে করোনায় দৈনিক মৃত্যু ক্রমে বাড়তে থাকে। করোনাভাইরাসের ডেল্টা ধরনের দাপটের মধ্যে জুলাইয়ে দিনে মৃতের সংখ্যা দুইশর ঘর ছাড়িয়ে যায়। গত আগস্টের দুই দিন এই জীবাণুতে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়। তবে গত কিছুদিন ধরে সংক্রমণের হার নেমে আসার সঙ্গে দৈনিক মৃত্যুর সংখ্যাও কমছে।

ডেল্টার তাণ্ডবের পর গত ২৩ সেপ্টেম্বর দেশে প্রথমবারের মতো তিন বিভাগে করোনায় আক্রান্ত হয়ে একদিনে কারও মৃত্যু হয়নি। সেদিন ২৪ জনের মৃত্যুর কথা উল্লেখ করে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছিল- দেশের আট বিভাগের মধ্যে রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে কারও মৃত্যু হয়নি। এরপর থেকে প্রায় প্রতিদিনই কোনও না কোনও বিভাগ করোনায় মৃত্যু দেখেনি।

তিন বিভাগ থেকে মৃত্যুহীন বিভাগের তালিকা বেড়ে চার সংখ্যায় উন্নীত হয় গত ২৯ সেপ্টেম্বর। সেদিন ১৭ জনের মৃত্যুর কথা জানায় অধিদফতর। সেদিনই প্রথম চার মাস পর করোনাতে মৃত্যু ২০-এর নিচে নেমে আসে। সেই সঙ্গে বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে কারও মৃত্যু হয়নি। এভাবে এখন প্রতিদিনই এক বা একাধিক বিভাগে করোনায় মৃত্যুহীন দিন দেখা যাচ্ছে।

ঢাকা বিভাগ

আপনার মতামত লিখুন :