কথাসাহিত্যিক বুলবুলও চলে গেলেন

একইদিনে দুই কথাসাহ্যিতিকের মৃত্যুতে সাহিত্য অঙ্গনে শোকের ছায়া

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  08:28 PM, 28 August 2021

খ্যাতিমান কথাসাহিত্যিক বুলবুল চৌধুরী মারা গেছেন (ইন্না…..রাজিউন)।  আজ শনিবার সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর বাংলাবাজারস্থ নিজবাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন । তিনি গত একবছর ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন।

একই দিন আরেক কথাসাহিত্যিক শেখ আবদুল হাকিমও মারা গেছেন। একইদিনে দু’জন কথা সাহিত্যিকের মৃত্যুতে সাহিত্য অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। আরও খবর>>কথা সাহিত্যিক আবদুল হাকিম আর নেই

 

 

এরআগে এপ্রিলে এই লেখককে হাসপাতালে নেয়া হয়। সেসময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অনকোলোজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সারওয়ার আলমের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছিলেন। বুলবুল চৌধুরীর ঘনিষ্ঠ সূত্রে জানা যায়, ছয় মাস ধরে তার জ্বর ও ওজন কমে যাচ্ছিল। ফেব্রুয়ারিতে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার ক্যানসার ধরা পড়ে। ক্যানসার তার শ্বাসযন্ত্রেও ছড়িয়ে পড়েছিল। চিকিৎসকরা জানান, কেমো নেওয়ার মতো শারীরিক অবস্থাও তার ছিল না।

বুলবুল চৌধুরী ১৯৪৮ সালের ১৬ আগস্ট গাজীপুরের দক্ষিণবাগ গ্রামে জন্মগ্রহণ করেন। সাহিত্যে অসামান্য অবদানের জন্য ২০২১ সালে সরকার তাকে একুশে পদকে সম্মানিত করে। তার উল্লেখযোগ্য গ্রন্থের মধ্যে আছে- অপরূপ বিল ঝিল নদী, কহকামিনী, তিয়াসের লেখন, অচিনে আঁচড়ি (উপন্যাস), ছোট গল্পগ্রন্থ- টুকা কাহিনি, পরমানুষ, মাছের রাত, চৈতার বউ গো।

আপনার মতামত লিখুন :