কক্সবাজারে গোলাগুলিতে দুই সন্ত্রাসী খুন

63

কক্সবাজার শহরের দক্ষিণ রুমালিয়ারছরায় সন্ত্রাসীদের দুই পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে রায়হান ও সাহেদ নামের দুইজন নিহত হয়েছেন।

আজ সোমবার (৩১ মে) সন্ধ্যার দিকে দক্ষিণ রুমালিয়ারছরা মাটিয়াতলী-সিকদার বাজার এলাকার মাঝামাঝি স্থানে এই গোলাগুলির ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) বিপুল চন্দ্র দে। ঘটনার পর থেকে সদর থানার ওসি শেখ মুনীর উল গীয়াসের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

নিহতরা হলেন-কক্সবাজার পৌরসভার বাঁচামিয়ার ঘোনা এলাকার নুরুল করিমের ছেলে রায়হানুল ইসলাম রায়হান (২৪) ও তার সহযোগী রুমালিয়ারছড়া এলাকার লেদু মিয়ার ছেলে মোহাম্মদ সাহেদ (২৬)।

সদর থানার ওসি-তদন্ত বিপুল চন্দ্র দে জানান, শহরের দুর্গম দক্ষিণ রুমালিয়ারছরা মাটিয়াতলী-সিকদার বাজার এলাকার মাঝামাঝি স্থানে দুই সন্ত্রাসী গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনার খবর পেয়ে পুলিশ সেখানে যায়। ঘটনাস্থল থেকে পুলিশ গুলিবিদ্ধ দুটি দেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতাল পাঠায়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, কিছু দিন আগে রকি ও সাদ্দাম গ্রুপের মাঝে আধিপত্য নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এর জেরে কৌশলে সাদ্দামকে গ্রেফতার করান রকির আশ্রয়দাতারা। এরপর থেকে মাথাচাড়া দিয়ে ওঠে আরেক সন্ত্রাসী আশু আলী গ্রুপ। সাদ্দাম গ্রুপের রায়হান, সাহেদসহ অনেকে রকি গ্রুপের সঙ্গে যোগ দেন। এরপর থেকেই আধিপত্য নিয়ে আশু আলী ও রকি গ্রুপের মাঝে বিরোধ তুঙ্গে ওঠে। এর রেশ ধরে সোমবার সন্ধ্যায় গোলাগুলিতে জড়ায় দুই পক্ষ।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, একটি জমির দখল-বেদখল নিয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে।

কক্সবাজার শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে দুইজনের মৃত্যু হয়েছে। মরদেহ দুটি কক্সবাজার হাসপাতালে পাঠানো হয়েছে।