একদিনেই ২৩৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  07:20 PM, 01 August 2021

>>ডেঙ্গু রোগীর সংখ্যা প্রায় ৩ হাজার ছুঁই ছুঁই অবস্থা
এবিসি ডেস্ক:
একদিনে সর্বোচ্চ ২৩৭ জন ডেঙ্গ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এখন পর্যন্ত এটিই সর্বোচ্চ রেকর্ড। গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে যে ২৩৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন তাদের মধ্যে ঢাকাতেই ২১৮ জন। সবমিলিয়ে ডেঙ্গু রোগীর সংখ্যা এখন প্রায় ৩ হাজার জন।

আজ রবিবার(১ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (৩১ জুলাই সকাল ৮টা থেকে ১ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) হাসপাতালে নতুন রােগী ভর্তি হয়েছেন ২৩৭ জন। এর মধ্যে ঢাকায় নতুন ভর্তি রােগী ২১৮ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৯ জন।

এতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমােট ভর্তি থাকা ডেঙ্গু আক্রান্ত রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮৬২ জনে। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ভর্তি রােগী ৮২৮ জন। অন্যান্য বিভাগে বর্তমানে ভর্তি রােগী ৩৪ জন।

গত ১ জানুয়ারি থেকে ১ আগস্ট পর্যন্ত হাসপাতালে সর্বমােট রােগী ভর্তি হয়েছেন ২ হাজার ৮৯৫ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত হয়েছেন ২ হাজার ২৯ জন।

ঢাকা বিভাগ

আপনার মতামত লিখুন :