ঈদ উপলক্ষে অভয়নগরে ১০ কেজি করে চাল বিতরণ শুরু

8

>>প্রধানমন্ত্রীর এই চাল উপহার পাবেন উপজেলাটির ৪৫ হাজার ৬০৯ জন কার্ডধারী
অভয়নগর (যশোর) প্রতিনিধি:
আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ভিজিএফ কর্মসূচির আওতায় ১০ কেজি করে চাল পাচ্ছেন অভয়নগর উপজেলার ৪৫ হাজার ৬০৯ জন কার্ডধারী। ইতোমধ্যে বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। উপজেলার ৮টি ইউনিয়নে ৪০৯.৭৯০ মেট্রিক টন এবং নওয়াপাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে ৪৬.২১০ মেট্রিক টন চাল বিতরণ করা হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ রিজিবুল ইসলাম জানান, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় বন্যাক্রান্ত, অন্যান্য দুর্যোগে আক্রান্ত/ দুস্থ/ অতি দরিদ্র ব্যক্তি/ পরিবারের মাঝে কার্ডপ্রতি ১০ কেজি করে চাল বিনামূল্যে বিতরণ করা শুরু হয়েছে।

উপজেলার ৮টি ইউনিয়নে ৪০ হাজার ৯৭৯ ও নওয়াপাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে ৪ হাজার ৬৩০ জন কার্ডধারী এই কর্মসূচির আওতায় রয়েছেন। বরাদ্দকৃত চালের মধ্যে প্রেমবাগ ইউনিয়নের ৪ হাজার ৯৯৫ কার্ডধারীর জন্য ৪৯.৯৫০ মেট্রিক টন, সুন্দলী ইউনিয়নের ৩ হাজার ২০০ কার্ডধারীর জন্য ৩২.০০০ মেট্রিক টন, চলিশিয়া ইউনিয়নের ৪ হাজার ৬১০ কার্ডধারীর জন্য ৪৬.১০০ মেট্রিক টন, পায়রা ইউনিয়নের ৪ হাজার ৪৮৩ কার্ডধারীর জন্য ৪৪.৮৩০ মেট্রিক টন, শ্রীধরপুর ইউনিয়নের ৬ হাজার ৯১৭ কার্ডধারীর জন্য ৬৯.১৭০ মেট্রিক টন, বাঘুটিয়া ইউনিয়নের ৪ হাজার ৬১০ কার্ডধারীর জন্য ৪৬.১০০ মেট্রিক টন, শুভরাড়া ইউনিয়নের ৬ হাজার ২০ কার্ডধারীর জন্য ৬০.২০০ মেট্রিক টন ও সিদ্ধিপাশা ইউনিয়নের ৬ হাজার ১৪৪ কার্ডধারীর জন্য ৬১.৪৪০ মেট্রিক টন চাল বিতরণ করা হবে।
তিনি আরো জানান, প্রতিটি ইউনিয়নে একজন করে ও নওয়াপাড়া পৌরসভার জন্য একজন ট্যাগ অফিসার বিতরণ কার্যাক্রম তদারকি করছেন।
নওয়াপাড়া পৌরসভা সূত্র জানান, প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ভিজিএফ কর্মসূচির আওতায় ৯টি ওয়ার্ডে ৪৬.২১০ মেট্রিক টন চাল বিতরণ শুরু করা হয়েছে। ১০ কেজি পরিমাণ চাল পাবেন ১নং ওয়ার্ডের ৪৩০ কার্ডধারী, ২নং ওয়ার্ডের ৪০০ কার্ডধারী, ৩নং ওয়ার্ডের ৪৩০ কার্ডধারী, ৪নং ওয়ার্ডের ৬০০ কার্ডধারী, ৫নং ওয়ার্ডের ৬৮০ কার্ডধারী, ৬নং ওয়ার্ডের ৮৩০ কার্ডধারী, ৭নং ওয়ার্ডের ৪৩০ কার্ডধারী, ৮নং ওয়ার্ডের ৪৮০ কার্ডধারী ও ৯নং ওয়ার্ডের ৩৫০ কার্ডধারী।
এ ব্যাপারে নওয়াপাড়া পৌরসভার মেয়র ও অভয়নগর উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক সুশান্ত কুমার দাস শান্ত জানান, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার বিতরণে কোন প্রকার অনিয়ম হলে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমান জানান, চাল বিতরণে অনিয়ম ও দুর্নীতি ধরা পড়লে জড়িতদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে। পবিত্র ঈদ-উল-আযহা উদযাপনে সকলের প্রতি স্বাস্থবিধি মেনে চলার আহবান জানান তিনি।