ঈদের দিনেও সৌদির বিভিন্ন স্থানে ড্রোন হামলা চালিয়েছে হুতি

22

ইয়েমেনের ইরান সমর্থিত সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী হুথি বৃহস্পতিবার জানিয়েছে, তারা সৌদি আরবের দক্ষিণাঞ্চলে তেল কোম্পানি সৌদি আরামকো, নাজরান বিমানবন্দর ও নাজরানের বিভিন্ন জায়গাকে লক্ষ্য করে ১২টি ব্যালিস্টিক ক্ষেপনাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে। খবর রয়টার্সের।

ইয়েমেনে হুথিদের বিরুদ্ধে যুদ্ধরত সৌদি নেতৃত্বাধীন জোট জানিয়েছে, তারা সৌদি আরবের দিকে নিক্ষেপ করা আটটি ড্রোন ও তিনটি ব্যালিস্টিক ক্ষেপনাস্ত্র নিষ্ক্রিয় করতে সক্ষম হয়েছে।

বৃহস্পতিবার সৌদি আরবে ঈদ উদযাপন হচ্ছে। এদিনই এসব হামলার ঘটনা ঘটলো দেশটিতে। আরও খবর>>গাজা উপত্যকার সীমান্তে ইসরায়েলির যুদ্ধের প্রস্তুতি

হুথি বিদ্রোহীরা সৌদি আরবকে লক্ষ্য করে নিয়মিতই ড্রোন ও মিসাইল হামলা চালাচ্ছে। কয়েকদিন আগে সৌদি আরামকোর একটি স্থাপনায় হামলা চালালে সেখানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সৌদি জোট জানিয়েছে, বৃহস্পতিবার ছোড়া অধিকাংশ ড্রোন ও ক্ষেপনাস্ত্র তারা নিষ্ক্রিয় করে দিতে সক্ষম হয়েছে। সৌদি আরামকো এ বিষয়ে এখনও কোনো প্রতিক্রিয়া জানায়নি।

২০১৫ সালে ইয়েমেনে সৌদি আরবের নেতৃত্বে সামরিক জোট ইয়েমেনে হামলা চালায়। হুথি বিদ্রোহীদের দমনে ইয়েমেনের সরকারি বাহিনীকে সহযোগিতা করছে তারা।