ইসরায়েলির বিরুদ্ধে যুদ্ধ করতে প্রস্তুত ইরাকের নুজাবা মুভমেন্ট

24

ইসরায়েলি দখলদারদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ইরাকের হারাকাত হিজবুল্লাহ আন-নুজাবা মুভমেন্ট প্রস্তুত আছে বলে জানিয়েছেন সংগঠনটির মুখপাত্র নাসর আশ-শাম্মারি। খবর : পার্সটুডের।

তিনি বলেছেন, ইরাক ও সিরিয়ায় সন্ত্রাসবিরোধী লড়াইয়ে নুজাবা মুভমেন্টের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ইরাকের জনগণ বিশেষ করে প্রতিরোধ সংগ্রামীরা ইসরায়েলের সঙ্গে সরাসরি যুদ্ধের জন্য প্রস্তুত। ফিলিস্তিনিরা কাসেম সোলাইমানি ক্ষেপণাস্ত্র ব্যবহার করছে বলেও উল্লেখ করেন তিনি। আরও খবর>>ইসরায়েলি আগ্রাসনের নিন্দা জানাতে ব্যর্থ হলো জাতিসংঘ

 

নুজাবা মুভমেন্টের মুখপাত্র বলেন, ফিলিস্তিনিরা দখলদার ইসরায়েলের বিরুদ্ধে যে প্রতিরোধ গড়ে তুলেছে তা প্রশংসনীয়। আর আরব দেশগুলোর যেসব শাসক ইসরায়েলের সঙ্গে আপস করেছে তাদের প্রতি আমাদের ঘৃণা। তারাও ইসরায়েলের অপরাধে সমভাবে অপরাধী। আরও খবর>>গাজা উপত্যকার সীমান্তে ইসরায়েলির যুদ্ধের প্রস্তুতি

গাজা উপত্যকায় ইসরায়েলি দখলদারদের হামলা অব্যাহত রয়েছে। টানা আট দিন ধরে তাদের বর্বরোচিত হামলায় সোমবার পর্যন্ত ৫৮ শিশুসহ প্রায় ২০০ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। আন্তর্জাতিক শিশু কল্যাণ সংস্থা সেভ দ্য চিলড্রেন জানিয়েছে, গাজায় চলমান ইসরায়েলি হামলায় প্রতি ঘণ্টায় তিনটি শিশু আহত হচ্ছে। ইসরায়েলি দখলদারদের টানা বিমান হামলায় এ পর্যন্ত ৩৬৬ শিশুসহ আহত হয়েছেন এক হাজারের বেশি নিরীহ ফিলিস্তিনি।

এদিকে ইসরায়েলি কর্তৃপক্ষ বলছে, গত এক সপ্তাহে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী দেশটির বিভিন্ন স্থান লক্ষ্য করে প্রায় তিন হাজারেরও বেশি রকেট ছুড়েছে। ফিলিস্তিনিদের হামলায় এ পর্যন্ত দুই শিশুসহ ১০ ইসরায়েলি নিহত হয়েছেন।