‘আল্লামা শফিকে মৃত্যুর মুখে ঠেলে দেয়া হয়েছিলো’

46

>>আদালতে বাবুনগরী-মামুনুলসহ ৪৩ জনের বিরুদ্ধে পিবিআই’র চার্জশিট
এবিসি ডেস্ক:হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় বর্তমান আমির জুনায়েদ বাবুনগরী, আজিজুল হক ইসলামাবাদীসহ ৪৩ জনের নাম উল্লেখ করে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হয়েছে। তাঁকে মৃত্যুরমুখে ঠেলে দেয়া হয়েছিল-প্রতিবেদনে এমনি কথা উল্লেখ করা হয়েছে।

আজ সোমবার(১৩এপ্রিল) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নাজমুল হাসান।

কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের সাবেক আমীর আল্লামা আহমদ শফির মৃত্যুর দু’মাসের মাথায় তার শ্যালক মোহাম্মদ মাইনুদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন।

ওই মামলায় ৩৬ জনকে আসামি করা হলেও এতে ৪৩ জনের সম্পৃক্ততা পেয়েছে পিবিআই। এর মধ্যে আদালতে পরিবারের পক্ষ থেকে দেয়া অভিযোগ থেকে ৫ জন বাদ পড়লেও নতুন করে সম্পৃক্ত করা হয়েছে আরও ১২ জনকে। নানাভাবে নির্যাতন করে আল্লামা আহমদ শফিকে মৃত্যুর মুখে ঠেলে দেয়া হয়েছিলো বলে অভিযোগে উল্লেখ করা হয়।

আদালতের নির্দেশে মামলার তদন্তভার পাওয়ার পর পিবিআইয়ের কর্মকর্তারা গত ১২ জানুয়ারি ঘটনাস্থল হাটহাজারী মাদ্রাসা পরিদর্শন করেন। এসময় তারা হেফাজতে ইসলামের বর্তমান আমীর জুনায়েদ বাবুনগরীর জবানবন্দীও নিয়েছিলেন।

বর্তমান আমীর জুনায়েদ বাবুনগরী এবং সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীসহ ৪৩ জনের নাম উল্লেখ করে আদালতে দাখিলকৃত প্রতিবেদনে সন্তোষ প্রকাশ করে অভিযুক্তদের বিচারের দাবী জানিয়েছেন মামলার বাদী মোহাম্মদ মাইনুদ্দিন।