আলোকিত ইউপি চেয়ারম্যান মাস্টার মশিয়ূর

50

জেমস আব্দুর রহিম রানা:আবারও সেরা চেয়ারম্যান হিসেবে স্বীকৃতি পেলেন যশোরের মণিরামপুর উপজেলার ১৭নং মনোহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোঃ মশিয়ূর রহমান। অগ্রগামী মিডিয়া ভিশন কর্তৃক প্রদত্ত ” করোনা মহামারিতে জনসচেতনতা ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় শেরেবাংলা স্মৃতি পদক ২০২০ ” পেয়েছেন তিনি ।

গত ২৯ জানুয়ারি ঢাকাস্থ কেন্দ্রীয় কঁচি কাঁচা মেলা মিলনায়তনে শেরেবাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদ এর উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে তাকে এই পদক ও সনদপত্র প্রাদান করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ধর্ম ও পানি সম্পদ মন্ত্রী এম নাজিম উদ্দিন আল আজাদ। অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা মঞ্জুরুল হক সিকদার। প্রধান আলোচক ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন। এডভোকেট লায়ন মোঃ ছিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত পদক প্রদান অনুষ্ঠানে সুচনা বক্তব্য রাখেন জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ পৌরসভার মেয়র মোঃ রমজান আলী, ঢাকা জেলা পরিষদ সদস্য ও মিরপুর থানা আওয়ামী লীগের সভাপতি এস এম হানিফ, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সাধারণ সম্পাদক লায়ন মোঃ মজিবুর রহমান হাওলাদার, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ ইব্রাহিম খলিল, বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা মহাসচিব সাংবাদিক ফরিদ খান ও চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোঃ ইমরান হোসেন প্রমুখ।

উল্লেখ্য তিনি ইতোপূর্বে বাংলাদেশ ঐতিহ্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্র কর্তৃক বিশ্ব শান্তি গোল্ড মেডেল, সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় স্বাধীনতা স্মৃতি সম্মাননা ও সামাজিক কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখায় আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা কর্তৃক খুলনা বিভাগের শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে সম্মাননা পদক লাভ করেন।