আদালতের মালখানায় বিস্ফোরণে একজন নিহত

ওয়েল্ডিংয়ের মেশিন বিস্ফোরণ-দাবি ডিবির ওসির

ঝিনাইদহ প্রতিনিধিঝিনাইদহ প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  02:34 AM, 03 October 2021
বিস্ফোরণের পর

ঝিনাইদহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মালখানায় বিস্ফোরণে  একজন নিহত ও দুইজন আহত হয়েছেন। আজ রবিবার (৩ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।  হতাহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। ঘটনার পর ওই ভবনসহ আশেপাশের এলাকায় ধোঁয়া ছড়িয়ে পড়ে।

ধোঁয়া আর বিকট শব্দে সেখানে থাকা মানুষজন আতংকে দিগ্বিদিক ছোটাছুটি শুরু করেন। দুর্ঘটনা কবলিত ভবনের ঠিক ওপরে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের কার্যলয়।

সংবাদ পেয়ে দুর্ঘটনাস্থলে ছুটে যান জেলা প্রশাসক ছাড়াও ফায়ার সার্ভিস, জেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তারা।

দুর্ঘটনাস্থলে ডিউটিতে থাকা পুলিশ সদস্য রিয়াজ জানান, অনুপম নামে অপর পুলিশ সদস্য ঘটনাস্থলের পাশে পানি পান করছিলেন। ওই সময় বিকট শব্দে ভেতরে বিস্ফোরণ ঘটে। এতে অনুপমের বুকে আঘাত করে জানালার ভাঙা কাচ।

আদালতের পিপি ইসমাইল হোসেন জানান, চারজন মিস্ত্রি আদালতের মালখানায় কাজ করছিলেন। তাদের ওয়েল্ডিং মেশিন বিস্ফোরিত হয়। এতে এক শ্রমিকের দুই পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

 

ঝিনাইদহ ফায়ার সার্ভিসের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর শামিমুল ইসলাম জানান, ‘আমরা সংবাদ পেয়ে ঘটনাস্থলে আসি। এরপর সেখান থেকে আহত একজনকে উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দিয়েছি।’

তবে কী কারণে বিস্ফোরণ ঘটেছে তা তিনি বলতে পারেননি। তদন্ত সাপেক্ষে পরে নিশ্চিত হওয়া যাবে বলে তার ভাষ্য।

ঝিনাইদহ গোয়েন্দা পুলিশের ওসি আনোয়ার হোসেন জানান, এখানে কোনো বোমার বিস্ফোরণ হয়নি। ওই ভবনে সকাল থেকে ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। দুপুর দেড়টার দিকে হঠাৎ একটি মেশিন বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে চার মিস্ত্রি আহত হন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঝিনাইদহ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. হারুনর রশিদ আহত এক শ্রমিকের মৃত্যুর সত্যতা তথ্য নিশ্চিত করেছেন।

আপনার মতামত লিখুন :