আগুনের নগরী ঢাকায় ৩০ মিনিটের ব্যবধানে দুই স্থানে অগ্নিকান্ড

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  08:48 AM, 01 April 2019

আজাহার মাহমুদ,ঢাকা: ৩০ মিনিটের ব্যবধানে রাজধানীর ডেমরা ও গাউছিয়া মার্কেটে দুটি অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রোববার রাত ১১টা ৫৫ মিনিটে ডেমরা ফায়ার সার্ভিসের স্টেশনের পাশে একটি উন্মুক্ত স্থানে গ্যাস লাইনে আগুন লাগে। এর ঠিক ৩০ মিনিটের মাথায় রাত ১২টা ২৫ মিনিটের দিকে নিউমার্কেট সংলগ্ন গাউছিয়া মার্কেটের দ্বিতীয় তলার একটি রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পড়ুন>>>এবার পুলিশ প্লাজায় আগুন:জনমনে উদ্বেগ

তবে এ দুটি অগ্নিকাণ্ডে বড় ধরনের কোনো ক্ষয়-ক্ষতি হয়নি।
জানা গেছে, রোববার রাত ১১টা ৫৫ মিনিটে ডেমরা ফায়ার সার্ভিসের স্টেশনের পাশে একটি উন্মুক্ত স্থানে গ্যাস লাইনে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট প্রায় ১ ঘণ্টা ১০ মিনিট পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, আগুনের খবরে ৪টি ইউনিট চেষ্টা চালিয়ে ১টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। গ্যাস লাইনে লিকেজ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

অন্যদিকে রাত ১২টা ২৫ মিনিটের দিকে রাজধানীর নিউমার্কেট সংলগ্ন গাউছিয়া মার্কেটের দ্বিতীয় তলায় একটি রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার আগেই আগুন নিয়ন্ত্রণে আসে।

এরশাদ হোসেন জানান, রাত ১২টা ২৫ মিনিটের দিকে গাউছিয়া মার্কেটের একটি রেস্টুরেন্ট থেকে আগুনের সূত্রপাত হয়েছিল। খবর পেয়ে দুটি ইউনিট পাঠানো হলেও ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরুর আগেই আগুন নিয়ন্ত্রণে আসে।

একের পর এক অগ্নিকান্ডে ঢাকাবাসির মধ্যে উদ্বেগ উৎকন্ঠার সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ

আপনার মতামত লিখুন :