অভয়নগরে আউশ ধানের বীজ ও সার পাচ্ছেন ৬৩০ কৃষক

11

অভয়নগর (যশোর) প্রতিনিধি:কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় অভয়নগরে ৬৩০ জন কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। সোমবার (৩ মে) দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষক প্রশিক্ষণ হলরুমে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ্ ফরিদ জাহাঙ্গীর। বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমমিশনার (ভূমি) নারায়ন চন্দ্র পাল, নওয়াপাড়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মল্লিক, কৃষিসম্প্রসারণ কর্মকর্তা সৈয়দা নাসরিন জাহান, ভেটেরিনারী সার্জন ডা. শংকর কুমার দে, বিআরডিবি কর্মকর্তা মেহেদী হাসান, যুব উন্নয়ন কর্মকর্তা আনজু মনোয়ারা।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ গোলাম ছামদানী তার শুভেচ্ছা বক্তব্যে জানান, খরিপ-১/ ২০২১-২০২২ মৌসুমে কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় উপজেলার ৮টি ইউনিয়ন ও নওয়াপাড়া পৌর এলাকার ৬৩০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ৫ লাখ ৫১ হাজার ২৫০ টাকার উফশী আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ শুরু হয়েছে। একজন কৃষক ৫ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার পাবেন। উপজেলার প্রেমবাগ ইউনিয়নের ৫৫ জন, সুন্দলী ইউনিয়নের ১০ জন, চলিশিয়া ইউনিয়নের ৮০ জন, পায়রা ইউনিয়নের ১০০ জন, শ্রীধরপুর ইউনিয়নের ৮০ জন, বাঘুটিয়া ইউনিয়নের ৭৫ জন, শুভরাড়া ইউনিয়নের ১১৫ জন, সিদ্ধিপাশা ইউনিয়নের ৩৫ জন ও নওয়াপাড়া পৌর এলাকার ৮০ জন মোট ৬৩০ জন কৃষক এই কৃষি পূণর্বাসন কর্মসূচীর আওতায় রয়েছে।
তিনি আরো জানান, পরপর তিনদিন বিতরণ কার্যক্রম চলবে। সোমবার (৩ মে) শ্রীধরপুর, চলিশিয়া ও প্রেমবাগ ইউনিয়ন, মঙ্গলবার (৪ মে) সুন্দলী, পায়রা ও শুভরাড়া ইউনিয়ন এবং বুধবার (৫ মে) বাঘুটিয়া ও সিদ্ধিপাশা ইউনিয়নসহ নওয়াপাড়া পৌর এলাকার তালিকাভুক্ত কৃষকরা বীজ ও সার নিতে পারবে।