অবৈধ রেলক্রসিং কেড়ে নিল চার প্রাণ

9

অভয়নগর (যশোর) প্রতিনিধি:যশোরের অভয়নগরে অবৈধভাবে তৈরি করা রেলক্রসিং পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় দুইজন গরু ব্যবসায়ী ও দুইটি গরুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। রবিবার (১৮ জুলাই) সকাল ১০ টার সময় উপজেলার রাজঘাট জাফরপুর গ্রামের মাইলপোস্ট এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত দুই গরু ব্যবসায়ী হলেন-উপজেলার পায়রা ইউনিয়নের পদ্মপুকুর এলাকার মৃত নওশের আলীর ছেলে শহিদ শেখ (৫৫) ও একই ইউনিয়নের সমশপুর গ্রামের মৃত ইউসুফ আলীর ছেলে মফিজ (৪০)। এছাড়া গুরুতর আহত একই ইউনিয়নের বারন্দি গ্রামের সবুর গাজীর ছেলে রাসেলকে (৩০) খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও খবর>>যশোরে ত্রিমুখি সংঘর্ষে প্রাণ গেল জীবননগরের দুই গরু ব্যবসায়ীর

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল আনুমানিক ১০ টার সময় একটি আলমসাধুতে করে তিনটি গরুসহ তিনজন গরু ব্যবসায়ী মাইলপোস্ট এলাকার রেলক্রসিং পার হচ্ছিলেন। এসময় যশোরগামী রুপসা এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলে দুইটি গরু মারা যায়। দুমড়ে-মুচড়ে ছিন্নভিন্ন হয়ে যায় আলমসাধু। এলাকাবাসীর সহযোগিতায় গুরুতর আহত আলমসাধুর চালকসহ তিনজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক শাহিনুর রহমান জানান, ট্রেন দুর্ঘটনায় আহত তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে দু’জনের মৃত্যু হয়েছে। আহত একজনের অবস্থা আশঙ্কাজনক।
নওয়াপাড়া রেলস্টেশন মাস্টার বুলবুল আহমেদ জানান, দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দুইটি মৃত গরু ও চুর্ণবিচুর্ণ আলমসাধু পাওয়া গেছে। বিষয়টি খুলনা রেলওয়ে কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দুর্ঘটনাস্থলের ক্রসিংটি রেলওয়ে নির্ধারিত ক্রসিং নয় দাবি করে তিনি বলেন অবৈধ রেলক্রসিং হওয়ায় ক্রসিংটি সম্পুর্ণ অরক্ষিত ছিল। যেকারণে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে।