অবশেষে যশোরের ৬ যুদ্ধাপরাধী গ্রেফতার

এবিসি নিউজ>এবিসি নিউজ>
  প্রকাশিত হয়েছেঃ  11:33 AM, 26 October 2021
যশোরে ৬ যুদ্ধাপরাধী গ্রেফতার

যশোরের বাঘারপাড়ার ৬ যুদ্ধাপরাধীকে অবশেষে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার পর তাদের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এ সোপর্দের জন্য ঢাকায় পাঠানো হয়েছে। অভিযুক্তরা হলেন-বাঘারপাড়ার আবুল হোসেন, হোসেন আলী, আবু বক্কর, আগড়া গ্রামের লুৎফর রহমান, খয়বার রহমান ও নুর ইসলাম। তাদের মামলা চলমান ও বিচারাধীন আছে।

অভিযুক্ত ছয় রাজাকারকে সোমবার (২৫ অক্টোবর) গ্রেফতার ও তাদের ঢাকায় পাঠানোর তথ্য নিশ্চিত করেছেন বাঘারপাড়া থানার ওসি ফিরোজ উদ্দিন।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে ২০১৭ সালে এই ৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়। মামলার পর ২০১৮ সালের ৩০ জানুয়ারি তাদের বিরুদ্ধে তদন্ত শুরু করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা।

চলতি বছরের ২১ অক্টোবর ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি শাহিনুর ইসলামের নেতৃত্বে ৩ সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ২৩ অক্টোবর গ্রেপ্তারি পরোয়ানার আদেশ এসে পৌঁছায় যশোর জেলা পুলিশের কাছে।

জেলা পুলিশ তাদের গ্রেফতারি করতে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও বাঘারপাড়া থানা পুলিশকে নির্দেশনা দেয়। ২৪ অক্টোবর রাতে ডিবির ওসি রুপন সরকার ও বাঘারপাড়া থানার ওসি ফিরোজ উদ্দিনের নেতৃত্বে পরিচালিত অভিযানে উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করতে সক্ষম হন।

এদিকে আলোচিত এসব যুদ্ধাপরাধীদের গ্রেফতারের খবরে বিভিন্ন মহল থেকে সন্তোষ প্রকাশ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :