বেনাপোলে নাইজেরিয়ার দুই নাগরিক আটক

194

সংবাদদাতা : যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে দুই নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
আটক দুইজন হলেন, ভিটাস ইয়েন্না (৪১) ও ওলাতুন্দেদে টিমোথি (৩৩)। তাদের বাড়ি নাইজেরিয়ার লাগোস স্টেটের ইকেজা শহরের ডি ৬ ফ্লাট এলাকায়। রোববার ভোর ছয়টার দিকে পুটখালী সীমান্তের ১৫৪ নম্বর আর পিলারের কাছ থেকে তাদের আটক করে বিজিবি।
২১ বিজিবির পুটখালী ক্যাম্পের সুবেদার মুন্সি লাবলুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তের ১৫৪ নম্বর পিলারের কাছে অভিযান চালিয়ে ওই দুইজনকে আটক করা হয়। এসময় তাদের সঙ্গে থাকা দালালরা পালিয়ে যান। আটক দুইজনকে পুটখালী ক্যাম্পে এনে তল্লাশি করে তাদের কাছ থেকে নিজেদের তিনটিসহ ছয়টি নাইজেরিয়ান পাসপোর্ট,  ছয়টি মোবাইল ফোন, চারটি হাতঘড়ি, একটি ডিভিডি প্লেয়ার, ৪০০ আমেরিকান ডলার, দুই হাজার ৩২০ ভারতীয় রুপি, দশ হাজার নাইজেরিয়ান মুদ্রা, সাড়ে পাঁচ হাজার বাংলাদেশি টাকা এবং সাতটি এটিএম ও ক্যাশ কার্ড পাওয়া যায়।
২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার দুই নাইজেরিয়ান নাগরিক আটকের বিয়য়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অবৈধ অনুপ্রবেশের অভিযোগে মামলা দিয়ে আটক দুইজনকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।
বেনাপোল পোর্ট থানার এসআই দেলোয়ার হোসেন বলেন, বিজিবি দুই নাইজেরিয়ান নাগরিককে আটক করে থানায় সোপর্দ করেছে। তারা পেশায় ফুটবলার। ধারণা করা হচ্ছে, এরা ফুটবল খেলার জন্য বাংলাদেশে প্রবেশ করেছেন।